চাঁদের বিপর্যয়ের পিছনে মানুষ ইতিমধ্যেই ফিরে যাওয়ার পরিকল্পনা করছে - Article -Tube

Blogger Tips.Android Tips,Android Apps.iPhone Solution iCloud Solution.Mobile Flash.Flash File.Mobile Firmware.Any Flash File.

Home Top Ad

Friday, April 19, 2019

চাঁদের বিপর্যয়ের পিছনে মানুষ ইতিমধ্যেই ফিরে যাওয়ার পরিকল্পনা করছে

বেশিশিট, একটি অলাভজনক দলকে দান দিয়ে নির্মিত অসম্ভাব্য ল্যান্ডার, চাঁদের বিপরীতে ক্র্যাশ করেছে। কিন্তু এর অর্থ এই নয় যে এটি নিজের পথে ঐতিহাসিক সাফল্য ছিল না। এখন স্পেসিল, বেচেশিটের পিছনে অলাভজনক, চাঁদের কাছে অন্য ল্যান্ডার পাঠাতে চায়। গত সপ্তাহে বেচেশিট ল্যান্ডার চাঁদের বিপরীতে ক্র্যাশ করেছে। এটি একটি যোগাযোগ ব্যর্থতা এবং একটি ইঞ্জিন ব্যর্থতার অভিজ্ঞতা।

মহাকাশযান এর বংশধরদের হার খুব দ্রুত ছিল এবং কিছুই করা যায়নি। ইস্রাইলি বিলিয়ারের উদ্যোক্তা এবং স্পেসিলের প্রতিষ্ঠাতা মরিস কান 13 এপ্রিল তারিখে ঘোষণা করেছিলেন যে বেইসেসিটের পিছনে দল আবার চেষ্টা করবে। তারা একটি নতুন বেশিশিট ল্যান্ডার নির্মাণ করতে যাচ্ছে এবং একটি বিল্ডিং ব্লক হিসাবে এই ব্যর্থতা ব্যবহার করতে যাচ্ছি।  এমবেডেড ভিডিও চাঁদ ইসরাইল @TeamSpaceIL  স্বপ্ন চলে যায়! মরিস কান শুধু বেইসশিট 2.0 চালু করার ঘোষনা করেছিলেন # # ব্রেসশিট ২.0 # ইজরায়েলথনমুন 4.634 10:52 PM - 13 এপ্রিল, ২019 1,581 জন এই বিষয়ে কথা বলছেন টুইটার বিজ্ঞাপন তথ্য এবং গোপনীয়তা বেচারিট ল্যান্ডারটি গুগল লুনার এক্সপিআরজেজে এন্ট্রি হিসেবে শুরু হয়েছিল, যদিও বিজয়ী হওয়ার আগেই এটির প্রতিযোগিতায় অংশগ্রহণ করা হয়েছিল।

বেচেশিট, তবে, প্রতিযোগিতায় চূড়ান্ত ছিল। ২00 মিলিয়ন মার্কিন ডলারের খরচে, এটি কখনও চেষ্টার সস্তা চাঁদের ল্যান্ডিংগুলির মধ্যে একটি ছিল। অবশেষে, ইজরায়েল এয়ারস্পেস ইন্ডাস্ট্রিজ, সরকারী সংস্থা, ল্যান্ডার মিশন চালিয়ে যেতে সাহায্য করেছিল। ল্যান্ডারটি ২২ ফেব্রুয়ারী স্পেসএক্স ফ্যালকন 9 এ চালু করা হয়েছিল এবং চাঁদের ভ্রমণে প্রায় ছয় সপ্তাহ সময় লেগেছিল। মহাকাশযান চন্দ্র কক্ষপথে প্রবেশ করে, এবং তার চূড়ান্ত হস্তক্ষেপ সম্পাদন করে, যা ইঞ্জিনটি মহাকাশযানের বংশধরকে ধীর গতিতে পোড়াতে পারে। এর পরপরই, এটি চাঁদের সাথে একটি স্বয়ংসম্পূর্ণ গ্রহণ করে, এবং সবাই উত্তেজিত ছিল। দুঃখজনকভাবে, মিশন ব্যর্থ হয়েছে। কিন্তু স্পেসিলটি নিরপেক্ষ বলে মনে হচ্ছে এবং মিশনে আরেকটি ল্যান্ডার প্রেরণ করবে। একটি টাইমলাইনে কোন বিবরণ এখনো মুক্তি করা হয়েছে। এ পর্যন্ত, শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্র, চীন, এবং রাশিয়া (সোভিয়েত ইউনিয়ন) চাঁদের পৃষ্ঠতে নরম ল্যান্ডিং অর্জন করেছে। বেশিশিট তার বংশধরকে বেঁচে রেখেছিল এবং তার গন্তব্যে পরিণত হলে, শান্তির সাগর, এটি ইসরায়েলকে শুধুমাত্র সেই তালিকায় চতুর্থ দেশ তৈরি করেছিল। এর থেকেও বেশি, এটি এমন প্রথম ব্যক্তিগত মহাকাশযান হতে পারে। বেষশীট ২ এর ঘোষণা দিয়ে, ইজরায়েল এবং স্পেসিল তাদের লক্ষ্য অর্জন করতে পারে।

No comments:

Post a Comment